Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
১৮-০৫-২০২২ মোবাইল কোর্ট (ওজন ও পরিমাপ)
বিস্তারিত

অদ্য ১৮.০৫.২০২২ খ্রি. তারিখ মৌলভীবাজার জেলার জেলা প্রশাসন ও বিএসটিআই, সিলেট এর যৌথ উদ্যোগে মৌলভীবাজার জেলার বিভিন্ন এলাকায় একটি মোবাইল কোর্ট পরিচালিত হয়। পরিচালিত মোবাইল কোর্টের কার্যক্রম নিম্নরুপ: 


'ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮' এর বিভিন্ন ধারায় নিম্নোক্ত মোট ৪টি প্রতিষ্ঠানসমূহের বিরুদ্ধে মামলা দায়ের করলে মোবাইল কোর্ট কর্তৃক মোট ৪০০০/- টাকা জরিমানা আদায়ের মাধ্যমে মামলাগুলি নিষ্পত্তি হয়। বিস্তারিত নিম্নরূপ:


১. মেসার্স খোকন মিট হাউজ, কোর্ট রোড, মৌলভীবাজার, পরিমাপে কম প্রদান করায়  'ওজন ও পরিমাপ মানদন্ড আইন,২০১৮, এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী ১,০০০/-টাকা জরিমানা আদায় করা হয়। 

২. মেসার্স বিদ্যা ষ্টোর, টিসি রোড, মৌলভীবাজার, হলুদ ও মরিচের গুড়া পন্যের মোড়কজাতকরন সনদ না থাকায়  'ওজন ও পরিমাপ মানদন্ড আইন,২০১৮ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী ১,০০০/-টাকা জরিমানা আদায় করা হয়।

৩. মেসার্স হিমেল স্টোর , টিসি মার্কেট , মৌলভীবাজার, ওজনযন্ত্রের ভেরিফিকেশন না থাকায় 'ওজন ও পরিমাপ মানদন্ড আইন,২০১৮,এর সংশ্লিষ্ট ধরায় অনুযায়ী ১,০০০/-টাকা জরিমানা আদায় করা হয়।

৪.মেসার্স রিফাত স্টোর, টিসি মার্কেট, মৌলভীবাজার, ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকায় 'ওজন ও পরিমাপ মানদন্ড আইন,২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় অনুযায়ী ১,০০০/-টাকা জরিমানা আদায় করা হয়।


জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব *অর্ণব মালাকার* এর নেতৃত্বে বিএসটিআই, বিভাগীয় অফিস, সিলেট এর পরিদর্শক(মেট) জনাব *সুমন সাহা* উক্ত অভিযানে অংশগ্রহণ করেন। 

জনস্বার্থে বিএসটিআই সিলেট এর এরকম অভিযান অব্যাহত থাকবে।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
18/05/2022
আর্কাইভ তারিখ
31/05/2023