Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
বিএসটিআই এর মোবাইল কোর্ট (ওজন ও পরিমাপ যাচাই এবং পণ্যের মান নিয়ন্ত্রণ সংক্রান্ত)
বিস্তারিত

বিগত ১৬-০৪-২০২৩ খ্রিঃ  তারিখে   সিলেট জেলার  জৈন্তাপুর  উপজেলার বিভিন্ন এলাকায়   ০১  টি মোবাইল কোর্ট  পরিচালিত হয়। পরিচালিত মোবাইল কোর্টের কার্যক্রম নিম্নরুপঃ

০১। মেসার্স শাহ পরান ফিলিং স্টেশন, তামাবিল রোড, জৈন্তাপুর, সিলেট প্রতিষ্ঠানটির পেট্রোলের একটি ও ডিজেলের দুইটি মোট তিনটি ডিসপেন্সিং ইউনিটের পরিমাপ যাচাইকালে প্রতি ১০ লিটারে যথাক্রমে ২৮০ মিলিলিটার, ২১০ মিলিলিটার এবং ২৪০ মিলিলিটার কম দেওয়ার অপরাধে "ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮ " অনুসারে উক্ত প্রতিষ্ঠানকে ২০,০০০/- টাকা জরিমানা করা হয়।

০২। । মেসার্স শাপলা ফিলিং স্টেশন, সারিঘাট, জৈন্তাপুর, সিলেট প্রতিষ্ঠানটির পেট্রোলের দুইটটি, ডিজেলের তিনটি এবং অক্টেনের দুইটি মোট ০৭ টি ডিসপেন্সিং ইউনিটের পরিমাপ যাচাই করা হয়। যাচাইকালে ০৬ টি ডিসপেন্সিং ইউনিটের পরিমাপ সঠিক পাওয়া যায় এবং পেট্রোলের একটি ইউনিটে প্রতি ১০ লিটারে ১৪০ মিলিলিটার কম দেওয়ার অপরাধে "ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮ " অনুসারে উক্ত প্রতিষ্ঠানকে ১০,০০০/- টাকা জরিমানা করা হয়।

০৩। । মেসার্স হাইওয়ে ফিলিং স্টেশন, তামাবিল রোড, জৈন্তাপুর, সিলেট প্রতিষ্ঠানটির চারটি ডিসপেন্সিং ইউনিট যাচাই করে সঠিক পাওয়া যায়। উক্ত প্রতিষ্ঠাটির আন্ডারগ্রাউন্ড স্টোরেজ ট্যাংকের ক্যালিব্রেশন চার্ট হালনাগাদ না থাকার অপরাধে "ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮ " অনুসারে উক্ত প্রতিষ্ঠানকে ১৫,০০০/- টাকা জরিমানা করা হয়

০৫। মেসার্স সীমান্ত ট্রেডার্স, থানা রোড, জৈন্তাপুর, সিলেট প্রতিষ্ঠানটি বৈধ সনদ ভেরিফিকেশন সনদ গ্রহণ ব্যতিরেকে এক সেট পরিমাপক যন্ত্র ব্যবহার করে ব্যবসা পরিচালনা করার অপরাধে "ওজন ও পরিমাপ মানদণ্ড আইন - ২০১৮" অনুসারে উক্ত প্রতিষ্ঠানটিকে ৫০০০/- টাকা জরিমানা করা হয়।

০৫। মেসার্স শাহ মাদার ফিলিং স্টেশন, তামাবিল রোড, জৈন্তাপুর, সিলেট প্রতিষ্ঠানটির তিনটি ডিসপেন্সিং ইউনিট যাচাই করে সঠিক পাওনা যায়। উক্ত প্রতিষ্ঠাটির আন্ডারগ্রাউন্ড স্টোরেজ ট্যাংকের ক্যালিব্রেশন চার্ট যাচাই করে সঠিক পাওয়া যায়।

জনাব রিপামনি দেবী, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উক্ত মোবাইল কোর্টে নেতৃত্বে প্রদান করেন। বিএসটিআই বিভাগীয় অফিস সিলেটের কর্মকর্তা জনাব রাইসুল ইসলাম, পরিদর্শক (মেট্রোলজি) এবং জনাব মোঃ আল -আমিন, ফিল্ড অফিসার (সিএম) উক্ত মোবাইল কোর্টে প্রসিকিউটিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করেন।
জনস্বার্থে বিএসটিআই, সিলেটের এরকম কার্যক্রম অব্যাহত থাকবে।

ডাউনলোড
প্রকাশের তারিখ
17/04/2023
আর্কাইভ তারিখ
17/04/2033