Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
বিএসটিআই, সিলেট কর্তৃক মোবাইল কোর্ট- পণ্যের মান ও ওজন সংক্রান্ত
বিস্তারিত

মামলার সংখ্যা=  ০২ টি
মোট জরিমানা= ৩৫,০০০/- (পয়ত্রিশ হাজার) টাকা মাত্র।

অদ্য ২৩-০৫-২০২৩ খ্রিঃ তারিখে হবিগঞ্জ জেলার নবিগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ বাজারের বিভিন্ন এলাকায় ০১ টি মোবাইল কোর্ট পরিচালিত হয়। পরিচালিত মোবাইল কোর্টের কার্যক্রম নিম্নরুপঃ

১।রিসাদ এন্ড রনি ফুডস, ইনাতগঞ্জ পূর্ব বাজারের উৎপাদিত বেকারি পণ্য (কেক, বিস্কুট,ব্রেড) পণ্যের অনুকূলে সিএম লাইসেন্স ব্যতীত বাজারজাতকরণের অপরাধে বিএসটিআই আইন ২০১৮ অনুসারে ২৫,০০০/-(পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয় এবং অস্বাস্থ্যকর উপায়ে পণ্য উৎপাদন, মানহীন ফুড কালার ব্যবহারের জন্য সতর্ক করে দ্রুত সময়ের মধ্যে বিএসটিআই সিলেটের পরামর্শ সাপেক্ষে পরিবেশ উন্নয়ন ও সিএম সনদ গ্রহণের তাগিদ দেয়া হয়।
২।।মেসার্স ঝুমন স্টোর, ইনাতগঞ্জ বাজার, নবিগঞ্জ এ মেয়াদোত্তীর্ণ পণ্য(হানিকম্ব,বিস্কুট) বাজারজাত করার অপরাধে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮ অনুসারে ১০,০০০/- (দশ হাজার)টাকা জরিমানা করা হয়। দোকানটিতে ব্যবহৃত ওজনযন্ত্রের পরিমাপ যাচাই করে সঠিক পাওয়ায় ধন্যবাদ জ্ঞাপন করা হয়।
৩।হাজী হেলিম এন্টারপ্রাইজ, ইনাতগঞ্জ বাজার (রড, সিমেন্ট বিক্রেত) এর ব্যবহৃত ওজনযন্র যাচাই করে পরিমাপ সঠিক পাওয়ায় ধণ্যবাদ জ্ঞাপন করা হয়।
৪।শাহজালাল (র) ভেরাইটিজ স্টোর , ইনাতগঞ্জ বাজার এর ব্যবহৃত ওজনযন্র যাচাই করে পরিমাপ সঠিক পাওয়ায় ধণ্যবাদ জ্ঞাপন করা হয়।মানহীন ও ৪৫০মিঃলিঃ ও ৯০০মিঃ লিঃ এর পাম অয়েল (মিনহা, ফতেহ, মুন) ব্রান্ডের পণ্য বিক্রি করতে নিষেধ করা হয়। এসব তেলের ডিলারের দোকান খোজ করতে গিয়ে বন্ধ পাওয়া যায়।
৫।সৌরভ ভ্যারাইটিজ স্টোর ইনাতগঞ্জ বাজার এ প্রাপ্ত নিষিদ্ধ কসমেটিকস পণ্য চাদনী,ডিউ এর দুটি প্যাকেট বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশক্রমে জব্দ করা হয় এবং এসব নিষিদ্ধ কসমেটিকস পণ্য বিক্রি ও সংরক্ষণের নিষেধাজ্ঞামূলক পরামর্শ দেয়া হয়।
৬।ফাতেমা কসমেটিকস এন্ড গিফট কর্ণার ইনাতগঞ্জ বাজার এ ব্যবহৃত ওজন যন্ত্র যাচাই করে সঠিক পাওয়া যাওয়ায় ধণ্যবাদ জ্ঞাপন করা হয়। বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশক্রমে নিষিদ্ধ কসমেটিকস পণ্য বিক্রি ও সংরক্ষণের নিষেধাজ্ঞামূলক পরামর্শ দেয়া হয়।

উক্ত মোবাইল কোর্টে নেতৃত্বে প্রদান করেন
জনাব ইমরান শাহরীয়ার , উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, নবিগঞ্জ উপজেলা প্রশাসন, হবিগঞ্জ । বিএসটিআই বিভাগীয় অফিস সিলেটের কর্মকর্তা জনাব মাসুদ রানা, সহকারী পরিচালক (মেট্রোলজী) এবং মোঃ আল -আমিন, ফিল্ড অফিসার (সিএম) উক্ত মোবাইল কোর্টে প্রসিকিউটিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করেন।
জনস্বার্থে বিএসটিআই, সিলেটের এরকম কার্যক্রম অব্যাহত থাকবে।

ডাউনলোড
প্রকাশের তারিখ
24/05/2023
আর্কাইভ তারিখ
24/05/2033